আসছে বঙ্গবন্ধু বিপিএল: ফ্র্যাঞ্চাইজি ছাড়া!

বদলে যাচ্ছে বিপিএল এর খোলনলচে। সম্পূর্ণ নতুন ফর্মূলায় হবে এবারের বিপিএল। সপ্তম আসর আগের সব বিপিএল থেকে আলাদা রকম হতে যাচ্ছে। যা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন। বিপিএলের এই আসর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে হবে। বিপিএলের এবারের আসরের আনুষ্ঠানিক নাম হচ্ছে-বঙ্গবন্ধু বিপিএল।

সামনের বছর বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী। তাই নতুন আসরের এই টুর্নামেন্টের নাম তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েই রাখা হচ্ছে-বঙ্গবন্ধু বিপিএল।

বিপিএলের আয়োজক সবসময়ে ছিল বিসিবি। এবার তাতে যোগ হয়েছে আরেকটি নতুন ফর্মূলা। নতুন আসরে দলগুলোর মালিকানাও থাকছে বিসিবির হাতেই! অর্থাৎ কোনো ফ্র্যাঞ্চাইজি থাকছে না বিপিএলের সপ্তম আসরের দলগুলোর মালিকানায়। দল গঠন থেকে ম্যাচ পরিচালনা-সবকিছুর একচ্ছত্র দায়িত্ব বিসিবির। গেলো ৬ আসরে যেমন বিভিন্ন দলের মালিকানা ছিল বড় কর্পোরেট কোম্পানিদের কাছে এবারে তারা থাকছে সবকিছুর বাইরে তাই আসছে আসরে কোন মালিক পক্ষ বা দলের কর্তা বলে কিছু থাকছে না সে কারণে দেখা যাবে না এবার কাউকেই।

বঙ্গবন্ধু বিপিএল এর প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ৬ ডিসেম্বর। আর টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান হবে আগামী ৩ ডিসেম্বর। ডিসেম্বর মাসের শেষ সপ্তাহেই ফাইনাল অনুষ্ঠিত হবে বিপিএলের। খুব শিগগির দল, খেলোয়াড় তালিকা এবং খেলার ফিক্সচার বিসিবির পক্ষ থেকে ঘোষণা করা হবে।

 

অ্যাপল এর ঘোষণায় কি কি পণ্যের উন্মোচন হলো!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: