কুটির শিল্পখাতে সিআইপি নির্বাচিত হক গ্রুপের আদম তমিজি হক

দেশের শিল্প খাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ৯ ক্যাটাগরিতে ৪৮ জন ব্যক্তিকে ‘বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ’ ব্যক্তি হিসেবে (সিআইপি-শিল্প) নির্বাচিত করেছে সরকার।

কুটির শিল্প ক্যাটাগরীতে মেসার্স হক ড্রাইসেল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে “সিআইপি” নির্বাচিত হয়েছেন হক গ্রুপের চেয়ারম্যান ও মানবতার মূর্ত প্রতীক হিসেবে পরিচিত জনাব আদম তমিজি হক।

শিল্প মন্ত্রণালয় থেকে গত ২৫ সেপ্টেম্বর এক প্রজ্ঞাপন জারি করে সিআইপিদের নাম জানিয়ে দেয়া হয়।
বাংলাদেশের বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য, উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি ও জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে অবদানের জন্য ‘সিআইপি (শিল্প) নির্বাচন নীতিমালা-২০১৪ অনুযায়ী, ২০১৭ সালের জন্য ৯ ক্যাটাগরিতে ৪৮ জন ব্যবসায়ী ও উদ্যোক্তাকে নির্বাচিত করা হয়েছে।বৃহৎ শিল্প (উৎপাদন) খাতে সিআইপি হয়েছেন ১৫ জন, বৃহৎ শিল্প (সেবা) খাতের ৫ জন, মাঝারি শিল্প (উৎপাদন) খাতে ৯ জন, মাঝারি শিল্প (সেবা) খাতের ৩ জন, ক্ষুদ্র শিল্প (উৎপাদন) খাতের ৫ জন, ক্ষুদ্র শিল্প (সেবা) খাতের একজন, মাইক্রো শিল্প খাতে দুই জন এবং কুটির শিল্প খাতে দুইজন সিআইপি শিল্প হিসাবে নির্বাচিত হয়েছে।


উল্লেখ্য, তিনি হক গ্রুপের প্রতিষ্ঠাতা ব্যারিষ্টার তমিজুল হকের জ্যেষ্ঠ পুত্র। তিনি মানবিক ঢাকা নামের একটি সংঘঠনের ও চেয়ারম্যান। যে সংঘঠনটি ঢাকা শহরে বিভিন্ন সামাজিক এবং মানবতার কল্যানে কাজ করে থাকে।
তার এ অর্জনে অসামান্য আদম তমিজি হককে অভিনন্দন জানিয়েছেন ডিএ তায়েব ফ্রেন্ডস ক্লাবের কেন্দ্রীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার জাহান এম এ রহমান, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জনাব শরীফ মোহাম্মদ সারোয়ার এবং সাংগঠনিক সম্পাদক জনাব মাঈনউদ্দীন সুমন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: