ঢাকা পূর্বাঞ্চল নাট্যগোষ্ঠীর নাট্য উৎসবের প্রধান অতিথি চিত্রনায়ক ডিএ তায়েব

মিলনায়তনে দর্শকের উপচেপড়া ভীড় এবং দর্শকের সিক্ত ভালোবাসায় শেষ হলো ঢাকা পূর্বাঞ্চল নাট্যগোষ্ঠীর নাট্য উৎসব ২০১৯। মন্জুর রহমান রচিত ও এনায়েত হোসেন হিরু নির্দেশিত, মুক্তিযুদ্ধের পটভূমিতে রচিত সমকালীন প্রহসন “উইপোকা”  নাটকের সফল মঞ্চায়নের মাধ্যমে ঢাকা পূর্বাঞ্চল নাট্য গোষ্ঠী, ঢাকার নাট্যাংগনে একটি উজ্জল দৃষ্টান্ত হয়ে রইলো।


প্রধান অতিথির বক্তব্যে সুপার হিরো ডিএ তায়েব বলেন, এতো পরিচ্ছন্ন ও সাবলীল অভিনয় সমৃদ্ধ নাটক দীর্ঘদিন যাবত ঢাকার মঞ্চে বিরল। নাটক দেখে তিনি চোখের পানি ধরে রাখতে পারেননি। প্রধান বক্তা হিসেবে, ডিএ তায়েব ফ্রেন্ডস ক্লাব বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সন্মানিত সভাপতি ও ঢাকা মহানগর উত্তর যুবলীগের সহ-সভাপতি ইন্জিনিয়ার জাহান এম এ রহমান বলেন, আমি ঢাকা পূর্বাঞ্চল নাট্য গোষ্ঠীর সকল নাট্যকর্মীর অভিনয় দেখে বিস্মিত! আমি তাদের সাথে সুখে – দুখে সব সময় পাশে থাকবো। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীন নাট্য পরিচালক লুৎফর রহমান ভূইয়া, নাট্যকার মন্জুর রহমান। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, ডিএ তায়েব ফ্রেন্ডস ক্লাব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাহবুবা শাহরীন, ডিএ তায়েব ফ্রেন্ডস ক্লাব বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরিফ মোহাম্মদ সারোয়ার, সহ-সভাপতি মুকুল চৌধুরী,সাংগঠনিক সম্পাদক মাঈনউদ্দীন সুমন, মহিলা সম্পাদক আনহা তামান্না, সহ- মহিলা সম্পাদক বর্ষা চৌধুরী, শিশু বিষয়ক সম্পাদক দেওয়ান তুসমি তায়েফ টুনটুনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ডিএ তায়েব ফ্রেন্ডস ক্লাব ঢাকা মহানগর দক্ষিণ এর মহিলা সম্পাদক সোনালী সোমা, সাংগঠনিক সম্পাদক এস এ সেজান ওয়াহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক সৌরভ ভট্যাচার্য্য, ও ডিএ তায়েব ফ্রেন্ডস ক্লাব লালবাগ থানা, কামরাংগীর চর থানা,মোহাম্মদপুর থানা ও ডেমরা থানার নেতৃবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ঢাকা পূর্বাঞ্চল নাট্য গোষ্ঠীর সভাপতি আবুল হোসেন ভূইয়া। অনুষ্ঠান উপস্থাপনা করেন নাট্যকর্মী রিপন মাহমুদ।


অনুষ্ঠানে, ডিএ তায়েব ফ্রেন্ডস ক্লাব বাংলাদেশ এর পক্ষ থেকে, মঞ্চ নাটকে সাবলীল অভিনয়ের স্বীকৃতি স্বরূপ,
অভিনেত্রী সিমি সিমরান কে শ্রেষ্ঠ অভিনেত্রী (বহে নিরন্তর)এবং নাট্যাভিনেতা মোঃ ফোরকান মিয়া কে শ্রেষ্ঠ অভিনেতা (বহে নিরন্তর) পদকে সন্মানিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: