তরুণদের নিয়ে সমাজকে বদলে দিতে কাজ করছেন মৃদুল

বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। এ দেশের সবচেয়ে সম্ভাবনাময় সম্পদ তার উদীয়মান যুবসমাজ। এই যুবসমাজকে কাজে লাগিয়ে সমাজকে বদলে দিতে চায় বর্তমান তরুণ সমাজের আস্থা ইকরামুল হক মৃদুল।রাজনৈতিক পরিবার থেকে উঠে আসা এই তরুণ নেতাই নিরলস পরিশ্রম করছেন দেশের তরুণ সমাজের উন্নয়নের লক্ষ্যে । বাবা যোদ্ধাহত মুক্তিযোদ্ধা হওয়ায় ছোটবেলা থেকে অর্থাত্ শিক্ষাজীবন শেষের আগ থেকেই তিনি ধীরে ধীরে কাজ শুরু করেন মুক্তিযুদ্ধের চেতনা বর্তমান প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এবং মুক্তিযুদ্ধ পরবর্তী একটি প্রজন্ম তৈরিতে । রাজনৈতিক ও মুক্তিযোদ্ধা পরিবার থেকে উঠে আসা এই তরুণ ছোটবেলা থেকেই উপস্থিত থেকেছেন বিভিন্ন ওয়াজ-মাহফিলে। জঙ্গিবাদ থেকে পরিত্রাণের লক্ষ্যে সব ধর্মের মানুষকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্বান জানান সেখান থেকেই। আর গেল ৫ বছর ধরে তিনি যুব উন্নয়ন, তাদের মাদকাসক্তি থেকে রক্ষা, নারীর অধিকারসহ বিভিন্ন লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তিনি সহযোগিতা করছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষকে খেটে খাওয়া মানুষকে, সুবিধা বঞ্চিত নারীদের, অসহায় মুক্তিযোদ্ধা পরিবারকে।


মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে তরুণদের নিয়ে ভাবনা সম্পর্কে ইকরামুল হক মৃদুল- ‘‘মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহিদ, দুই লক্ষ মা-বোনের ইজ্জতসহ বিপুল আত্মত্যাগের ফলে আজকের আমাদের এই বাংলাদেশ। বাংলাদেশের মানুষ সবসময়ই শান্তিপ্রিয়। শোষণ-অত্যাচারের বিরুদ্ধে বাঙালি সবসময়ই প্রতিবাদ করেছে। নিজেদের রক্ত দিয়েছে। বর্তমান তরুণদেরকে সেইসব ইতিহাস পড়তে হবে, জানতে হবে। তাহলে তারা আরও তেজোদীপ্ত হয়ে উঠবে। দেশকে ভালোবাসতে শিখবে। শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে পারবে। তারা ঐক্যবদ্ধ হলে সমাজের পাপাচার দূর করা সম্ভব। আমি সবসময় তরুণদের সাথে ছিলাম, থাকবো।

ইকরামুল হক মৃদুল যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মরহুম মাইনুল হকের সন্তান। মাইনুল হক মুক্তিযোদ্ধা হিসেবে আহত ও দুঃস্থ মুক্তিযোদ্ধাদের জন্য আমৃত্যু কাজ করেছেন। বাবার আদর্শকে বুকে ধারণ করে পথ চলছেন মৃদুল। সামাজিক কর্মকাণ্ড, ক্রীড়া ও সংস্কৃতিতে নিজেকে জড়িয়ে নিয়েছেন আষ্টে-পৃষ্ঠে। তিনি শারীরিক চর্চা কেন্দ্রের একজন উপদেষ্ঠা। তার চোখে পৃথিবী সমান স্বপ্ন তরুণদের নিয়ে। তরুণদেরকে সাথে নিয়ে তিনি তার এলাকা মোহাম্মদপুরকে নতুন করে সাজাতে চান। জনাব ইকরামুল হক মৃদুলের সাথে যোগাযোগ করতে কিংবা তাকে অনলাইনে ফলো করতে চাইলে তার অফিসিয়াল ফেসবুকে কন্টাক্ট করতে পারেন। ফেসবুক লিংক – https://www.facebook.com/IkramulHaqueMridul

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: